বিজনেস করতে চাচ্ছেন কিন্তু টাকার জন্য পারছেন না? তাহলে এই পোস্ট আপনার জন্য। বর্তমান এই কভিড-১৯ মোকাবেলায় সবাই অনলাইন কাজের প্রতি আকৃষ্ট হচ্ছে। কিন্তু অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও পারছে না। কারণ, আর্থিক অসচ্ছলতা। শুধুমাত্র আপনাদের জন্য বাংলাদেশে এই প্রথম “হোস্ট হোল্ডার” দিচ্ছে বিনা পুঁজি তে হোস্টিং বিজনেস করার সুযোগ। আর এই সুযোগ পাবে সুধু মাত্র বাংলাদেশের প্রতি জেলা থেকে ৫জন। শুরুতেই ১০% নয় ২৫% কমিশন দেওয়া হবে।

ডিজিটালাইজেশনের যুগে আপনিও খুব সহজেই ঘরে বসে শুরু করতে পারেন ডোমেইন এবং ওয়েব হোস্টিং রিসেলার পার্টনারশিপ বিজনেস। কিন্তু কি ভাবে?

ডোমেইন এবং ওয়েব হোস্টিং রিসেলার পার্টনারশিপ বিজনেস করতে কি কি প্রয়োজন?

ডোমেইন এবং ওয়েব হোস্টিং রিসেলার পার্টনারশিপ বিজনেস করতে প্রথমত প্রয়োজন আপনার ইচ্ছা শক্তি এবং আপনার পরিশ্রম। তিন ভাবে আপনি আয় করতে পারেন। ১। এফিলিয়েট মার্কেটিং (ফ্রি)  ২। ডোমেইন রিসেলার একাউন্ট (ফ্রি) ৩। ওয়েব হোস্টিং রিসেলার (পেমেন্ট করে) অথবা ওয়েব হোস্টিং রিসেলার পার্টনারশিপ (ফ্রি)। বিস্তারিত নিচে দেয়া হল।

১। এফিলিয়েট মার্কেটিং

বর্তমানে এফিলিয়েট মার্কেটিং হচ্ছে অনলাইনে টাকা উপার্জন করার সবচেয়ে সহজ উপায়। ধরুন আপনার একটি ওয়েবসাইট আছে বা আপনি ভিডিও তৈরি করেন অথবা আপনি ফেইসবুক এ পোস্ট লেখেন বা শেয়ার করেন, আপনি সেখানে আমাদের প্রোডাক্ট প্রমোশন কোড শেয়ার করতে পারেন এবং যখন সেই প্রমোশনের মাধ্যমে ডোমেইন বা ওয়েব হোস্টিং বিক্রি হবে, তখন তা থেকে আপনি একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন। এফিলিয়েট মার্কেটিং করতে কোন খরচ লাগে না। শুধু আপনার একাগ্রতা, ইচ্ছা শক্তি এবং আপনার পরিশ্রম থাকলেই ঘরে বসে বা কাজের মধ্যে বারটি আয় করা সম্ভব। এফিলিয়েট মার্কেটিং এর জন্য সাইন আপ করুন এই লিঙ্ক থেকে। বুজতে না পারলে আমাদের সহযোগিতা নিতে পারেন। ২৪/৭ লাইভ সাপোর্ট পাবেন।

২। ডোমেইন রিসেলার

শুধু অনলাইন পত্রিকা বা ই-কমার্স ওয়েবসাইট নয়। প্রায় প্রতিটি সেক্টরেই এসেছে পরিবর্তনের ছোয়া। ইলেক্ট্রনিক্স গ্যাজেট থেকে শুরু করে আলু, পটল, কাঁচা বাজারও এখন অনলাইনে পাওয়া যায়। দোকানপাট, কর্পোরেট অফিসগুলোও বসে নেই। তারাও নিজেদের পরিবর্তন করে ডিজিটালাইজড করতেছে। ধীরে ধীরে প্রায় প্রতিটি দোকানেই একাউন্টিং বা ইনভেন্টরী সফটওয়্যার জায়গা করে নিয়েছে। পৃথিবীর যে কোন প্রান্ত  থেকে এখন অফিসের হিসেব নিকেশ দেখা যাবে এই সব সফটওয়্যারের মাধ্যমে। কিন্তু এই সব কিছুর মূলেই আছে ডোমেইন, হোস্টিং সার্ভিস।

ডোমেইন রিসেলার প্যানেল একদম ফ্রি। সাইন আপ করার সাথে সাথে আপনি রিসেলার প্যানেল পেয়ে যাবেন। পরবর্তিতে আপনার রিসেলার কন্ট্রোল প্যানেল  সাইটটি থেকে প্রয়োজন মত কাস্টোমাইজ করে নিয়ে আপনার ব্রান্ডিং ইন্টিগ্রেড করতে পারবেন। এই সাইট থেকে আপনার কাস্টোমার ডোমেইন সার্চ দিয়ে অর্ডার করতে পারবে এবং এই অর্ডার আপনার রিসেলার কন্ট্রোল প্যানেল থেকে এক্টিভেট করে দিতে পারবেন। ডোমেইন রেজিস্টার এর জন্য অবশ্যই আপনাকে আগে থেকেই রিসেলার প্যানেলে ফান্ড ডিপোজিট করে রাখতে হবে। যখন কোন ডোমেইন এক্টিভ করবেন তখন এই ডিপোজিট করা ফান্ড থেকে ডোমেইন এর মুল্য কেটে নেয়া হবে। এই সুপারসাইট থেকেই আপনার কাস্টোমার তাদের নিজ নিজ একাউন্টে লগইন করে তাদের ডোমেইন ম্যানেজ করতে পারবে। অর্থ্যাৎ তাদের জন্যেও থাকতেছে আলাদা কন্ট্রোল প্যানেল। আপনাদের সহযোগিতার জন্য আমরা ২৪/৭ লাইভ সাপোর্ট আছি। 

৩। ওয়েব হোস্টিং রিসেলার বা ওয়েব হোস্টিং রিসেলার পার্টনারশিপ

ওয়েব হোস্টিং রিসেলারঃ বর্তমান সময়ে ওয়েব হোস্টিং রিসেলিং খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। ওয়েব হোস্টিং রিসেলার হচ্ছে ওয়েব হোস্টিং এর একটি সাব অ্যাকাউন্ট যার মাধ্যমে ঐ অ্যাকাউন্ট এর মালিক আপনি। আপনার হোস্টিং ব্যাবহার করে আপনার গ্রাহককের কাছে ওয়েব হোস্টিং বিক্রি করতে পারবেন, সাথে সাথে সেবা প্রদান ও করতে পারবেন। আপনারা যারা ওয়েব হোস্টিং সম্পর্কে অবগত আছেন তাদের জন্য রয়েছে আমাদের ওয়েব হোস্টিং রিসেলার প্যাকেজ। বর্তমান যুগ অনলাইন পত্রিকা বা ই-কমার্স ওয়েবসাইট এর, তাই আপনাদের সুবিধারতে এই প্যাকেজ গুলো তৈরি করা হয়েছে। আমাদের এক একটি সার্ভার ৬ কোর, ১৬জিবি র‍্যাম, এসএসডি ডিস্ক স্পেস,  লাইটস্পীড টেকনোলজী, ক্লাউড লিনাক্স, ডেইলী রিমোট সার্ভার ব্যাকআপ, এক ক্লিকে ওয়েবসাইট ইন্সটল করার জন্য সফটাকুলাস, ৯৯.৯৯% আপটাইম গ্যারান্টি এবং আরও অনেক ফিচার্স সহ সকল সুবিধা দিয়ে আমাদের এই প্যাকেজ গুলো তৈরি করা হয়েছে।  এছাড়াও এই রিসেলার হোস্টিং এ পাচ্ছেন ফুল Reseller WHM কন্ট্রোল প্যানেল, যার দ্বারা আপনি আপনার নিজেস্ব্য হোস্টিং প্যাকেজ বানাতে পারবেন, ক্লায়েন্টদের একাউন্ট ম্যানেজ করা, সাসপেন্ড, আনসাসপেন্ড, ডিএনএস ম্যানেজ করা থেকে শুরু করে আছে অনেক অনেক ফিচার্স। আর সেই সাথে রিসেলার হোস্টিং নিলে পাচ্ছেন ডোমেইন রিসেলার সার্ভিস একদম ফ্রী এবং ২৪/৭ সাপোর্ট তো থাকছেই।

ওয়েব হোস্টিং রিসেলার পার্টনারশিপঃ 

ওয়েব হোস্টিং রিসেলার বিষয় নিয়ে অনেক কিছুই তো আগে পড়লেন বা জানলেন এবার আমরা পার্টনারশিপ নিয়ে একটু কথা বলবো। পার্টনারশিপ কথাটা শুনে বুঝতেই পারছেন প্যাকেজটি কোন বিষয়ের উপর। জি ঠিকই ধরেছেন, একা  না বোকা, কোনটা রেখে কোনটা করবেন। ক্লাইন্ট ধরবেন, ওয়েব ডিজাইন করবেন না সার্ভার মেইনটেনেন্স করবেন, নাকি advartisement করবেন।  আবার অনেক সময় সব কাজ একার পক্ষে করাও সম্ভব হয় না। এর জন্য পার্টনারশীপ এর প্রয়োজন হয়। কিন্তু সবার ইচ্ছা থাকা সত্ত্বেও আর্থিক অসচ্ছলতার কারণে সম্ভব হয় না। অনেক সময়ে টাকা থাকলেও সময়ের অভাবে হয়ে ওঠে না। হোস্ট হোল্ডার বাংলাদেশে এই প্রথম আপনাকে সুযোগ করে দিয়েছে পার্টনারশিপ বিজনেস করার। তবে শর্ত হচ্ছে আপনাকে  পরিশ্রম করতে হবে।  পরিশ্রম আপনাকে আপনার স্বপ্নের দোর গোড়ায় পৌঁছে দিবে। একবারে সব কিছু পাওয়া যায় না স্টেপ বাই স্টেপ আপনাকে শিখতে হবে আর এক ধাপ এক ধাপ করে উপরে উঠতে  হবে। পার্টনারশিপ বিজনেস করতে আপনাকে পরিশ্রমের সাথে সাথে টাকারও প্রয়োজন আছে। যাদের আর্থিক সমস্যার কারণে আগে যেতে পারছেন না। তাদের জন্য হোস্ট হোল্ডার এগিয়ে এসেছে একধাপ আপনাকেও একধাপ এগিয়ে এসে কাজ করতে হবে। 

পার্টনারশিপে কাজ করতে কি কি করতে হবে। 

১। আপনার ডোমেইন হোস্টিং রিসেলার ব্যবসার নামে একটি ডোমেইন প্রয়োজন হবে যা ক্রয় করতে হবে। 

২। আমাদের পার্টনারশিপ প্যাকেজের এগ্রিমেন্ট এ টিক দিয়ে সাইন আপ করতে হবে।

৩। আপনার ডোমেইন হোস্টিং ব্যবসার জন্য একটি কর্পোরেট ওয়েবসাইট তৈরী করতে হবে। 

৪।  অবশ্যই আপনাকে একটি বিলিং সিস্টেম ব্যবহার করতে হবে। আপনি চাইলে ক্রয় করতে পারেন বা ফ্রি ব্যবহার করতে পারেন।  

হোস্ট হোল্ডার আপনাকে একটি পরিপূর্ণ রূপে ডোমেইন, হোস্টিং রিসেলার  কোম্পানী হিসাবে গড়ে তুলতে সকল প্রকার সহযোগিতা প্রদান করবে। 

এছাড়াও যদি আপনি পুরোদমে হোস্টিং বিজনেস করতে চান, তাহলে যোগাযোগ করুন হোস্ট হোল্ডারের সাথে  আমরা আপনাকে সাহায্য করবো সর্বত্রভাবে সবসময়।  তাই আর দেরি না করে শুরু করে দিন আপনার নিজের ডোমেইন হোস্টিং বিজনেস। বিস্তারিত জানতে কল করুন : ০১৭১৬ ৪৪৭১৩৩ / ০১৯৭৬ ৪৪৭১৩৩